1. psbd@gmail.com : Crazy VFX Media : Crazy VFX Media
  2. rafi@bdyoutubecommunity.com : Rafi Bhuiyan : Rafi Bhuiyan
ইউটিউব চ্যানেল টপে আনার নিয়ম
ইউটিউব চ্যানেল টপে আনার নিয়ম
ইউটিউব চ্যানেল টপে আনার নিয়ম

আসসালামুআলাইকুম বন্ধুরা আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব কিভাবে আপনি আপনার ইউটিউব চ্যানেল টপে আনার নিয়ম। আমাদের মধ্যে অনেকেই রয়েছেন তাদের ইউটিউব চ্যানেল কোন কারনে ইউটিউব সার্চ অপশনে সার্চ করার পর টপে আসছে না। আমাদের কাছে এ নিয়ে বেশ কয়েকজন বন্ধুর প্রশ্ন করেছিলাম যে আপনাদের ইউটিউব চ্যানেল কেন ইউটিউব সার্চ অপশনে টপে আসেনা? ইউটিউব চ্যানেল টপে না আসার অনেকগুলো কারণ রয়েছে। বিশেষ করে ইউটিউব এসইও এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। ইউটিউব চ্যানেল রাঙ্ক করার নিয়ম এর একটি গুরুত্বপূর্ণ ধাপ হলো ইউটিউব চ্যানেল এসইও। 

আমাদের ভিতর অনেকেই আছেন যাদের ইউটিউব ভিডিও গুলো ইউটিউব সার্চ অপশনে গিয়ে সার্চ করলে ভিডিও টাইটেল টপে এসে থাকে। কিন্তু কোন কারণে যখন আমরা আমাদের ইউটিউব চ্যানেলটি সার্চ করে থাকি তখন তা সেরা দশের মধ্যে আসেনাম  তাই আজ আমরা আপনাদের মাঝে শেয়ার করতে চলেছে ইউটিউব চ্যানেল টপে আনার নিয়ম।  ইউটিউব সংক্রান্ত এ ধরণের আরো নতুন নতুন ভিডিও পাওয়ার জন্য এবং ইউটিউব সংক্রান্ত তথ্য জানতে বিডি ইউটিউব কমিউনিটি ওয়েবসাইট ভিজিট করুন। তাহলে চলুন দেরী না করে শুরু করা যাক।

ইউটিউব চ্যানেল টপে আনার নিয়ম

ইউটিউব ভিডিও অথবা চ্যানেল আনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে এসইও। আমরা সবাই জানি ইউটিউব প্রতিবছরই আপডেট নিয়ে থাকে এক্ষেত্রে তারা প্রতি বছর তাদের ইউটিউব চ্যানেল অপ্টিমাইজেশনের ধরন চেঞ্জ করে থাকে। তবে আপনি চাইলে বেসিক ইউটিউব চ্যানেল এসইও মাধ্যমে আপনার চ্যানেলকে টপে নিয়ে আসতে পারবেন। ইউটিউব চ্যানেল টপে আনার নিয়ম আপনাদের মাঝে সঠিকভাবে তুলে ধরার জন্য নিচে একটি ভিডিও এড করা হয়েছে আপনারা চাইলে দেখে নিতে পারেন। আর যারা বিস্তারিতভাবে জানতে চান তারা পুরো পোস্টটি ধৈর্য্য সহকারে পড়ুন।

 আশাকরি উপরে টিউটোরিয়াল ভিডিওগুলো দেখে ইউটিউব চ্যানেল টপে আনার নিয়ম সম্পর্কে একটি ভাল ধারণা পেয়েছেন। এছাড়াও নিচে ইইউটিউব চ্যানেল রাঙ্ক করার নিয়ম নিয়ে আরও বিস্তারিত আলোচনা করা হয়েছে আপনারা চাইলে তা দেখে নিতে পারেন। এখন যদি টপে আনার নিয়ম সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে অবশ্যই নিচে কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানাবেন BD Youtube Community টিম সবসময় আপনাকে সাহায্য করবে। তাহলে চলুন দেরী না করে শুরু করা যাক ইউটিউব চ্যানেল রাঙ্ক করার নিয়ম। 

বেশি বেশি করে ভিডিও আপলোড করুন

ইউটিউব চ্যানেল টপে আনার জন্য আপনি প্রথমে যে কাজটি করতে পারেন তা হল আপনি আপনার ইউটিউব চ্যানেলের বেশি করে ভিডিও আপলোড করুন। আপনার ইউটিউব চ্যানেলের যদি আপনার বেশি করে ভিডিও আপলোড করেন তাহলে আপনার কোয়ান্টিটি বৃদ্ধি পাবে এবং যায় ইউটিউব ভাল নজরে দেখে। মনে রাখবেন আপনি যদি ধারাবাহিকভাবে নিয়মিত আপনার ইউটিউব চ্যানেলের ভিডিও আপলোড করে থাকেন তবে ইউটিউব সেটাকে ভাল নজরে দেখে থাকে। এছাড়া আপনার ইউটিউবে যখন ভিডিও বেশি আপলোড হওয়ার  ফলে আপনার ইউটিউব চ্যানেলের কোয়ান্টিটি বৃদ্ধি পাবে তখন ইউটিউব অটোমেটিকলি আপনার ইউটিউব চ্যানেল টপে  দিয়ে দেবে।

 তাই দেরি না করে আজই ধারাবাহিকভাবে ভিডিও আপলোড করা শুরু করুন অর্থ্যাৎ আপনি যদি একদিন পরপর ভিডিও আপলোড করে থাকেন তবে একদিন পরপর ভিডিও আপলোড করুন। আপনি যদি দুইদিন পরে ভিডিও আপলোড করেন তবে দুই দিন পর পর ভিডিও আপলোড করতে হবে এবং কখনোই ধারাবাহিকতা বাদ দেওয়া যাবে না আর চেষ্টা করতে হবে  দ্রুত আপনার চ্যানের ভিডিও সংখ্যা বৃদ্ধি পায়। আমরা আপনাদেরকে যে 2 টি ইউটিউব চ্যানেল রাঙ্ক করার নিয়ম শেয়ার করেছি তার মধ্যে এটি একটি।

ইউটিউব চ্যানেল রাঙ্ক করার নিয়ম YouTube SEO Options

প্রত্যেকটা youtube- ভিডিও এর একটি অপশন থাকে। seo অপশন বলতে বোঝানো হয়েছে। আপনার ইউটিউব এর ভিডিও প্রপার টাইটেল, ইউটিউব ভিডিও ডেসক্রিপশন এবং ইউটিউব ভিডিওতে ট্যাগ্স। এই তিনটি সেকশনে আপনাকে অবশ্যই আপনার ইউটিউব চ্যানেলের নাম টি ব্যবহার করতে হবে। ধরুন আপনি আপনার ইউটিউব চ্যানেলের ভিডিও টাইটেল এর শেষে আপনি আপনার চ্যানেলের নাম জুড়ে দিতে পারেন। পাশাপাশি আপনি আপনার ইউটিউব চ্যানেলের নাম কি description-এ ব্যবহার পড়তে পারেন। এতে করে আপনার ইউটিউব চ্যানেলের অপটিমাইজেশন বৃদ্ধি পাবে। এছাড়া প্রত্যেকটি ভিডিও আপলোডের পূর্বে আপনি আপনার ইউটিউব চ্যানেলের ট্যাগ  ব্যবহার করুন। 

ইউটিউব ভিডিও ডেসক্রিপশন লেখার সময় আপনি যখন আপনার ইউটিউব চ্যানেলের নাম ব্যাবহার করবেন। তখন অবশ্যই খেয়াল রাখতে হবে যাতে কোনভাবেই আপনার ডিসক্রিপশন টি পড়তে দর্শকদের খারাপ না লাগে। অর্থাৎ ডিসক্রিপশন এ ভিডিওর কথার মিল রেখে আপনাকে আপনার চ্যানেলের নাম ব্যবহার করতে হবে। এভাবে আগামী দিনে যতগুলো ভিডিও রয়েছে সেগুলোতে এই পদ্ধতি অনুসরণ করে আপনি আপনার ইউটিউব চ্যানেলের নামটি ব্যবহার করুন। তাহলে অবশ্যই আপনি যখন আপনার ইউটিউবে সার্চ অপশনে আপনার চ্যানেলের নাম টিচার্স করবেন তখন আপনার চ্যানেলটা চলে আসবে।

এগুলোই হল ইউটিউব চ্যানেল রাঙ্ক করার নিয়ম ও টিপস এন্ড ট্রিকস। বর্তমানে পদ্ধতি অনুসরন করে অনেক ইউটিউব চ্যানেল তাদের ইউটিউব চ্যানেল কে ইউটিউব সার্চ অপশনে টপে নিয়ে এসেছে। তাই আপনি চাইলে এই পদ্ধতি অনুসরণ করে আপনার ইউটিউব চ্যানেল কে গুগল সার্চ অপশন এর  রাঙ্কিং এ নিয়ে আসতে পারেন।  ইউটিউব নিয়ে সম্প্রতি এই ধরনের আরো অনেক আর্টিকেল আমাদের bd youtube community ওয়েবসাইটে রয়েছে আপনি চাইলে আমাদের ওয়েবসাইটে ঘুরে দেখতে পারেন। ইউটিউব সম্পর্কে এ ধরণের আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইট টি সাবস্ক্রাইব করুন আর যারা সাবস্ক্রাইব করেছেন তাদেরকে ধন্যবাদ।

আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন
About The Author
Rafi Bhuiyan
আসসালামুয়ালাইকুম আমার নাম Rafi Bhuiyan। BD YouTube Community ওয়েবসাইট আমি পরিচালনা করি আমার সাথে আরো কয়েকজন বন্ধু আছে। পাশাপাশি আমরা বর্তমান সময় বাংলাদেশের বড় বড় ইউটিউব চ্যানেল পরিচালনার দায়িত্ব পালন করছি দীর্ঘ কয়েক বছর ধরে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের ওয়েবসাইটে আপনার মূল্যবান সময় দেওয়ার জন্য।