1. psbd@gmail.com : Crazy VFX Media : Crazy VFX Media
  2. rafi@bdyoutubecommunity.com : Rafi Bhuiyan : Rafi Bhuiyan
ইউটিউব চ্যানেলের সঠিক নাম নির্বাচন করার নিয়ম
ইউটিউব চ্যানেলের সঠিক নাম নির্বাচন করার নিয়ম
ইউটিউব চ্যানেলের সঠিক নাম নির্বাচন করার নিয়ম

ইউটিউব চ্যানেলের ভালো নাম নির্বাচনের ক্ষেত্রে খেয়াল রাখতে হবে নামটি যেন ইউনিক এবং সুন্দর হয়। এই কারণে আমরা শিখব কিভাবে খুব সহজে একটি ইউটিউব চ্যানেলের সঠিক নাম নির্বাচন করা যায়। আপনার হয়তো মনে হতে পারে ইউটিউব চ্যানেলের নাম আর এমন কি! একটা দিলেইতো হয়। ব্যাপারটা আসলে এমন নয়। কারন আপনার চ্যানেলটি বড় করতে এমনকি ইউটিউব ক্যারিয়ারে চ্যানেল নামটা অনেক গুরুত্ব বহন করবে। তাছাড়াও আপনার ইউটিউব চ্যানেলের নাম এর সাহায্যে আপনার ইউটিউব চ্যানেল খুব সহজেই মানুষকে চিনবে। একটি ইউটিউব চ্যানেলের নাম ইউটিউব চ্যানেলের ব্র্যান্ডিংয়ের একটি বিষয়. বিষয়টি সকল ছোট বড় ইউটিউবার এর মাথায় রাখা প্রয়োজন।

ইউটিউব চ্যানেল খোলার পূর্বে অবশ্যই আপনাকে ভালো ও প্রফেশনাল মানের একটি নাম নির্বাচন করতে হবে আপনার ইউটিউব চ্যানেলের জন্য। তাই চ্যানেল তৈরি করার পূর্বেই ইউটিউব চ্যানেলের ভালো নাম খুজে পেতে দরকার হয় কয়েকদিন সময় ব্যায় করুন। ইউটিউব চ্যানেলের জন্য নাম বাছাই করতে আপনাকে কিছু বিষয় মাথায় রাখতে হবে। যা আজকের এই পোষ্টে আমি আলোচনা করবো।

ইউটিউব চ্যানেলের সঠিক নাম নির্বাচন করার নিয়ম

অবশ্যই একটি বিষয় মাথায় রাখবেন আপনি যখন চাইবেন তখন খুব সহজে আপনার ইউটিউব চ্যানেলের নাম পরিবর্তন করতে পারবেন। ইউটিউব চ্যানেলের নাম বারবার পরিবর্তন করা কখনোই ভালো না। 500 সাবস্ক্রাইবার এর নিচে যদি হয় তাহলে আপনি নাম পরিবর্তন করতে পারেন আমি মনে করি কিন্তু যদি বেশি হয় তাহলে নাম পরিবর্তন না করাই ভালো। ইউটিউব চ্যানেলের নাম পরিবর্তন করতে আপনার সর্বোচ্চ 15 দিনের মতন সময় লাগবে পারে বিষয়টি মাথায়।

কিভাবে খুব সহজে ইউটিউব চ্যানেলের সঠিক নাম নির্বাচন করবেন এই বিষয় সর্ম্পকে বিস্তারিত জানার জন্য এখনি নিচে থাকায় ইউটিউব ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। আশা করি নিচে থাকা ইউটিউব ভিডিওটি দেখার মাধ্যমে আপনি খুব সহজেই ইউটিউব সম্পর্কে নতুন কিছু জানতে এবং শিখতে পারবেন। তাহলে এখনি দেরি না করে নিচে থাকা ইউটিউব ভিডিওটি মনোযোগ দিলে সবার প্রথমে দেখলাম। আশা করি ভিডিওটি আপনাদের কাছে অনেক অনেক বেশি ভালো লাগবে।

কয়েকটি ইউটিউব চ্যানেল নামের তালিকা

islamicromanicrannateach
Shariah Networkঅনুপ্রেরণাভিলেজ কুকিংএকাডেমি
Political Islam – ইসলামিক রাজনীতিগোধূলিদাদিমার রান্নাএডুকেয়ার যোন
About Islam Banglaউপহাসের পৃথিবীমন্টেজ রেসিপিঅস্থির লেখাপড়া
The Bukhari Bangla Explainআলাদিনএন্ড কুকবিজ্ঞান মঞ্চ
জান্নাতের পথকল্পনার জগতপ্রেসার কুকশিক্ষার কৌশল
সঠিক পথভালবাসার জগতরান্না শিখবোসহয শিক্ষা
ইসলামের ইতিহাসভালবাসার কথাবিরিয়ানীর দমআসুন কিছু শিখি
AL-ISLAM CHANNELকাঠগোলাপঝালখোরঅনলাইন স্কুল
সুন্নাহ নেটওয়ার্কবিবর্ণFoodiesপাঠশালা
ইয়াসিন মিডিয়াঅব্যাক্ত কথাদেশী রন্নার ঘররেজাল্ট দেখুন
ইসলামিক মাসালাআরো রোমান্টিকআপনার রেসিপিইংরেজির যতকিছু
শরীয়তলাভ ফর এভারটক ঝাল মিস্টিআংকের সমাধান ২৪
Islamic Motivation Banglaভালোবাসার ডায়ারিফাস্ট-ফুড-কুকিং১০ সেকেন্ড
Islamic Speakerতোমার আমার গল্পঝোলার রান্নাঅনুপ্রেরনা
Motivation Of Islamপ্রেমের বিষাদরান্নার আইটেম গুলো
Motivation Of Holy Quranঅচেনা মায়াআইটেম হাউজ
ইসলামের সন্ধানেপ্রিয়সেরা রাধুনি
মুসলিম সমাজঅনুভুতি
কুকিং আন্ড রেসিপি বাংলা
আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন
About The Author
Rafi Bhuiyan
আসসালামুয়ালাইকুম আমার নাম Rafi Bhuiyan। BD YouTube Community ওয়েবসাইট আমি পরিচালনা করি আমার সাথে আরো কয়েকজন বন্ধু আছে। পাশাপাশি আমরা বর্তমান সময় বাংলাদেশের বড় বড় ইউটিউব চ্যানেল পরিচালনার দায়িত্ব পালন করছি দীর্ঘ কয়েক বছর ধরে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের ওয়েবসাইটে আপনার মূল্যবান সময় দেওয়ার জন্য।