1. psbd@gmail.com : Crazy VFX Media : Crazy VFX Media
  2. rafi@bdyoutubecommunity.com : Rafi Bhuiyan : Rafi Bhuiyan
নতুন ইউটিউব মনিটাইজেশন আপডেট ২০২৪
নতুন ইউটিউব মনিটাইজেশন আপডেট
নতুন ইউটিউব মনিটাইজেশন আপডেট ২০২৪

অবশেষে ২০২৩ সালে ইউটিউব মনিটাইজেশন এর সব থেকে বড় আপডেট নিয়ে এসেছে। এই বছরে ইউটিউব মনিটাইজেশন এর নিয়মে অনেক বড় কিছু পরিবর্তন করা হয়েছে। আপনি যদি ২০২৩ সালে আপনার ইউটিউব চ্যালেনে মনিটাইজেশন অন করতে চান তাহলে এই নতুন ইউটিউব মনেটিজেশন নিয়ম আপনাকে মেনে চলতে হবে। নতুন ইউটিউব মনিটাইজেশন নিয়ম এর ফলে আপনি খুব সহজে আপনার ইউটিউব চ্যানেল মনিটাইজেশন অন করে টাকা উপার্জন শুরু করতে পারবেন। নতুন মনিটাইজেশন আপডেট সম্পর্কে সকল বিস্তারিত বিবরণ নিচে দেওয়া আছে।

আপনি যদি আপনার ইউটিউব চ্যানেলের মনিটাইজেশন অন করে টাকা উপার্জন করতে চান । তাহলে আপনি অবশ্যই ইউটিউব এর মনিটাইজেশন এর নিয়ম কানুন গুলো ভালো ভাবে জেনে নেওয়া জরুরী। নতুন ইউটিউব মনিটাইজেশন নিয়ম কানুন জানা ছাড়া আপনি কোন ভাবেই ইউটিউব থেকে আয় করতে পারবেন না। এবং সঠিক ভাবে আপনি আপনার ইউটিউব চ্যানেল মনিটাইজেশন অন করতে পারবেন না।

নতুন ইউটিউব মনিটাইজেশন আপডেট

২০২৩ সালের মাঝামাঝি ইউটিউব মনিটাইজেশনে অনেক বড় একটা পরিবর্তন করেছে। যেটা ছোট ইউটিউবারদের জন্য অনেক বড় একটা সুখবর। পাশাপাশি যে ছোট ইউটিউবার এতদিন টাকা উপার্জন করতে পারতো না তারা খুব সহজেই এই নতুন মনিটাইজেশন ফিউচারটি ব্যবহার করার মাধ্যমে টাকা উপার্জন করতে পারবে। তাহলে চলুন দেখে নেয়া যাক নতুন মনিটাইজেশন পলিসিতে কি কি পরিবর্তন করা হয়েছে ও নতুন ইউটিউবারদের জন্য কি কি সুখবর ও নতুনত্ব রয়েছে।


প্রথম আপডেট :- বিগত এক বছরে মোট ৫০০ সাবস্ক্রাইবার লাগবে। আগে এটা ছিলো ১০০০ সাবস্ক্রাইবার।


দ্বিতীয় আপডেট :- ওয়াচ টাইম লাগবে ৩০০০ ঘন্টা। আগে এটা ছিলো ৪০০০ ঘন্টা।


তৃতীয় আপডেট :- ৯০ দিনের মধ্যে কমপক্ষে তিনটি ভিডিও আপলোড করতে হবে।


চতুর্থ আপডেট :- তাহলেই একজন ব্যবহারকারী আবেদনের জন্য সুযোগ পাবেন এবং মনিটাইজেশন পাওয়া যোগ্যতা রাখেন।


ইউটিউব মনিটাইজেশন আপডেট

এখন থেকে ছোট ইউটিউবাররা খুব সহজে টাকা উপার্জন করতে পারবে। তবে এই আপডেটটিতে একটা বিষয় রয়ে গেছে। একটা ভুল ধারণাও রয়ে গেছে। সেটা হলো এই শিথিলতায় ভিডিও থেকে পূর্ণাঙ্গ বিজ্ঞাপন রেভিনিউ পাওয়া যাবে না। পূর্ণাঙ্গ বিজ্ঞাপন রেভিনিউ পেতে হলে আগের সেই ১০০০ সাবস্ক্রাইবার এবং ৪০০০ ঘন্টা ওয়াচটাইল লাগবে।

ইউটিউবে এখন বলা যায় দুই ধরনের মনিটাইজেশন। এক হলো পূর্ণাঙ্গ মনিটাইজেশন বা বড় মনিটাইজেশন। দুই হলো ছোট মনিটাইজেশন। এখন প্রশ্ন হলো নতুন এবং ছোট মনিটাইজেশনে কি কি সুবিধা পাওয়া যাবে। এ নিয়ে বিস্তারিত আসছে আই নিউজে…

নতুন ইউটিউবারদের কাছে এটা অনেক বড় একটি সুখবর। আগের তুলনায় মনিটাইজেশন পাওয়া অথবা টাকা উপার্জন করা এখন অনেক সহজ করে দিয়েছি ইউটিউব। এখন খুব সহজে ছোট ইউটিউবাররা নতুন এই মনিটাইজেশন নিয়ম ফলো করে মনিটাইজেশন অন করে নিতে পারবে। নতুন মনিটাইজেশন আপডেট এর ফলে মানুষ এখন আরো বেশি ইউটিউবে কাজ করার আগ্রহ পাবে।

নতুন ইউটিউব মনিটাইজেশন আপডেট ২০২৩ সম্পর্কে বিস্তারিত জানার জন্য এখনি দেরি না করে নিচে থাকে ইউটিউব ভিডিওটি মনোযোগ দিয়ে দেখুন। আপনি যাতে বিষয়টি আরো ভালোভাবে বুঝতে পারেন এই কারণে, নিচে আমি আপনাদের জন্য একটি ইউটিউব ভিডিও দিয়েছি আপনি চাইলে ভিডিওটি দেখতে পারেন অথবা বাকি আর্টিকেল মনোযোগ দিয়ে পড়তে পারেন।

আশাকরি উপরে থাকা ইউটিউব ভিডিওটি দেখার মাধ্যমে ইউটিউব মনিটাইজেশন নতুন আপডেট সম্পর্কে মোটামুটি ভালো একটা ধারণা পেয়েছেন। এখনো যদি ইউটিউব মনিটাইজেশন রিলেটেড আপনার মনে কোন প্রশ্ন থাকে অবশ্যই আমাদেরকে বলতে পারেন আমরা আপনার প্রশ্নের উত্তর দিব। এখনো যদি আপনার মনে কোন প্রশ্ন থাকে অথবা সন্দেহ থাকে তাহলে অবশ্যই আমাদের ফেসবুক পেজে ম্যাসেজ করেন অথবা আমাদের ফেসবুক গ্রুপে প্রশ্ন করতে পারেন। অবশ্যই আমরা প্যাক ইউটিউব বিলেটেড সব ধরনের সাহায্য ও সহযোগিতা করব।

আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন
About The Author
Rafi Bhuiyan
আসসালামুয়ালাইকুম আমার নাম Rafi Bhuiyan। BD YouTube Community ওয়েবসাইট আমি পরিচালনা করি আমার সাথে আরো কয়েকজন বন্ধু আছে। পাশাপাশি আমরা বর্তমান সময় বাংলাদেশের বড় বড় ইউটিউব চ্যানেল পরিচালনার দায়িত্ব পালন করছি দীর্ঘ কয়েক বছর ধরে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের ওয়েবসাইটে আপনার মূল্যবান সময় দেওয়ার জন্য।