1. psbd@gmail.com : Crazy VFX Media : Crazy VFX Media
  2. rafi@bdyoutubecommunity.com : Rafi Bhuiyan : Rafi Bhuiyan
কপি করে ইউটিউবের মাধ্যমে ইনকাম
গুগল থেকে কপি করে ইনকাম
কপি করে ইউটিউবের মাধ্যমে ইনকাম মাসে লাখ টাকা

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করবো গুগল থেকে কপি করে ইউটিউবের মাধ্যমে মাসে লাখ টাকা ইনকাম করার সবথেকে সহজ উপায়। আজকে আমি আপনাদের মাঝে যে নিয়োগটি শেয়ার করব এই নিয়মটি যদি আপনি হুবহু ফলো করতে পারেন তাহলে আপনি খুব সহজেই প্রতি মাসে লাখ লাখ টাকা উপার্জন করতে পারবেন। আপনার মনে প্রশ্ন জাগতে পারে গুগল থেকে কপি পেস্ট করে ইউটিউব এর মাধ্যমে কিভাবে টাকা উপার্জন করা যায়। আপনার প্রশ্ন ও সকল বিষয় সম্পর্কে বিস্তারিত জানার জন্য সম্পূর্ণ আর্টিকেল ও নিচে থাকে ইউটিউ ভিডিওটি মনোযোগ দিয়ে দেখুন।

এজন্য অবশ্যই কষ্ট করে আপনাকে পুরো পোস্টটি পড়তে হবে। এরপর আমাদের দেখানে পদ্ধতিগুলোকে আপনার ধারাবাহিকভাবে ব্যবহার করতে হবে তাহলে আর আপনাকে কেউ আটকাতে পারবেন। এরপর প্রতি মাসে মাসে ইউসুফ আপনাকে টাকা পাঠাবে। আর যারা নিজের ফেইস ইউটিউবে ব্যবহার করতে চান না অথবা ক্যামেরার সামনে নিজের চেহারা দেখাতে ভয় পান অথবা আপনাদের ভিতরে অতটা আত্মবিশ্বাস নেই তাদের জন্য এই পদ্ধতিটি আরো সহজ হবে। কেননা আপনাকে এক্ষেত্রে কোন ফাইস ব্যবহার করতে হবে না আপনি শুধু নিজের ভয়েস ব্যবহার করবেন। তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক।

কপি করে ইউটিউবের মাধ্যমে ইনকাম মাসে লাখ টাকা

আপনি গুগল ব্যবহার করে গুগল থেকে ইমেজ কপি করবেন এবং তা দিয়ে ভিডিও তৈরি করবেন। তাহলে আপনারা কপি পেস্ট করে ইউটিউবের মনিটাইজেশন পেয়ে যাবেন এবং আপনাদের আরনিং শুরু হয়ে যাবে। আপনারা যদি এই প্রসেসে ইনকাম করছেন না পারেন তবে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিবেন। কেন না আজকের এই পদ্ধতিটি 100% পরীক্ষিত পদ্ধতি। অধিকাংশ ইউটিউবার এবং ব্লগার এই পদ্ধতি ব্যবহার করে সফল হচ্ছে।

গুগল থেকে কপি করে মাসে লাখ টাকা ইনকাম করার জন্য অবশেষে আপনাকে আমাদের দেখানো বেশ কয়েকটি সহজ পদ্ধতি অনুসরণ করতে হবে। আমরা সবাই জানি ইউটিউব এবং গুগল কেউই কপি কন্টেন পছন্দ করে না এবং কোন কপি ভিডিও বা কনটেন্ট পেলে তা কপিরাইট স্টাক দিয়ে দেয়। তবে আমাদের ব্যবহার করে টেকনিকের মাধ্যমে আপনার কোন সমস্যা হবেনা আমরা গ্যারান্টি দিতে পারি। কেননা এই পদ্ধতি আমরা নিজের অনুসরণ করে বেশ কয়েকটি ইউটিউব চ্যানেল মনিটাইজেশন পেয়েছি সেগুলি আপনাদের মাঝে শেয়ার করব গুগল থেকে কপি করে টাকা ইনকাম করার উপায় আপনাদের মাঝে সঠিকভাবে তুলে ধরার জন্য নিচে একটি ভিডিও এড করা হয়েছে আপনারা চাইলে দেখে নিতে পারেন। আর যারা বিস্তারিতভাবে জানতে চান তারা পুরো পোস্টটি ধৈর্য্য সহকারে পড়ুন।

ভিডিওতে বিস্তারিতভাবে এবং ধারাবাহিকভাবে এই পদ্ধতির তুলে ধরা হয়েছে। এছাড়া বিস্তারিতভাবে এসব পদ্ধতি নিচে তুলে ধরা হয়েছে আপনাদের প্রথম সমস্যা হলে আপনারা তা দেখে নিতে পারেন। আশাকরি উপরে টিউটোরিয়াল ভিডিওগুলো দেখে ইউটিউব ভিডিও ভাইরাল করার নিয়ম সম্পর্কে বিস্তারিত একটি ভাল ধারণা পেয়েছেন। এখন যদি ভিডিও ভাইরাল করার সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে অবশ্যই নিচে কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানাবেন BD Youtube Community টিম সবসময় আপনাকে সাহায্য করবে।

কপি পেস্ট করে গুগল থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে প্রথমে গুগল ক্রোমে যেতে হবে। এরপর আপনাকে একটু নিচে ব্রাউজ করতে হবে এবং আপনি কিছু সাজেস্ট দেখতে পারবেন যা গুগলের ট্রেন্ডিং আছে। অর্থ যেগুলো এখন ভাইরাল টপিক এবং দর্শকরা দেখছে সেগুলোই আপনাকে ক্রোম দেখাচ্ছে। গুগোল সবসময় আপনার ক্রোম ব্রাউজারে এসব ট্রেন্ডিং বিষয়ে সাজেস্ট করে থাকে। এরপর আপনাকে যে কাজটি করতে হবে তা হল এখান থেকে আপনি যেকোনো একটি ট্রেন্ডিং বিশ্বাস যেটি আপনি ভাল জানেন অথবা জেটিতে আপনার মনে হয় সবচেয়ে বেশি সফলতা পাবেন সেটি সিলেক্ট করে নেওয়া। 

আপনার সিলেক্ট করা টপিকের উপর ভিডিও বানানোর পর যদি দেখা যায় সেই ভিডিওটি ভাইরাল হচ্ছে তবে আপনি সে টপিক নিয়ে আরো কয়েকটি ভিডিও বানান। একটা বিষয় সবসময় মনে রাখবে সবসময় মাসালা জিনিসে ইন্টারেস্ট দেখায়। যাইহোক আপনার সিলেক্ট করা টপিকটি উপর ক্লিক করুন  এরপর ক্রোম ব্রাউজার আপনাকে টপিকটির পোস্টে নিয়ে যাবে। এরপর আপনি পোস্টির প্রতিটি লেখার একটি স্ক্রিনশট নিয়ে নেবেন। অর্থাৎ আপনার সিলেক্ট করা টপিকটিতে যতটুকু কনটেন্ট আছে সেগুলো ব্যবহার করে হুবহু আপনার ভিডিওতে ভয়েস দিতে হবে। তো আমরা তো আর এগুলো মুখস্ত করতে পারিনা তাই স্ক্রিনশট নিয়ে হুবহু দেখে দেখে এ কথাগুলো বলব। তাই টপিকটির যতটুকু কন্তেন্ট দেওয়া আছে ততটুকু স্ক্রিনশট নিন। আপনার প্রথম স্টেপ কমপ্লিট হয়ে গেছে এবার আসতে হবে দ্বিতীয় থাকে। 

গুগল থেকে কপি করে মাসে লাখ টাকা ইনকাম ধাপ দুই 

দুই নম্বর স্টেপগুলো আপনাকে গুগল থেকে আপনার ভিডিওর জন্য ওই টপিক রিলেটেড  ইমেজ কালেক্ট করতে হবে। এখন হয়ত আপনি আমাকে চিনতে পেরেছেন কি ধরনের ইমেজ ব্যবহার করব। ধরুন অভিনেত্রী গাড়ি নিয়ে কেস খেয়েছে সেক্ষেত্রে আপনাকে ওই টপিকের ভিডিও বানানোর জন্য ওই অভিনেত্রী এবং গাড়ি রিলেটেড ইমেজ ডাউনলোড করতে হয়। অর্থাৎ আপনাকে এন্টিক ইমেজ ডাউনলোড করতে হবে। এসব ইমেজ আপনাকে খুঁজে বের করতে হবে সেজন্য আপনার প্রথমে আপনার ব্রাউজার থেকে গুগল এ যেতে হবে। 

এছাড়া আপনি চাইলে প্লে স্টোরে গিয়ে ইমেজ সার্চ নামের একটি সফটওয়্যার ডাউনলোড করতে পারেন। এই সফটওয়্যার টি ১ ক্লিকে আপনার টপিক রিলেটেড গুগলের যত পিকচার আছে তা আপনাকে দিয়ে দেবে। এজন্য সফটওয়্যারটি ইন্সটল করার পর আপনাকে ওপেন করতে হবে এবং আপনার টপিক রিলেটেড বিষয়টি সার্চ বারে সার্চ করতে হবে। এরপর তা ডাউনলোড করে নিতে হবে। অবশ্যই আপনাকে আপনার ভিডিও বানানোর জন্য ন্যূনতম ২০ থেকে ২৫  ইমেজ ডাউনলোড করতে হবে। সবচেয়ে অবাক করা বিষয় হলো এজন্য আপনার কোন ধরনের কপিরাইট সমস্যা হবে না।

  কপি পেস্ট করে গুগল থেকে টাকা ইনকাম করার উপায় ধাপ তিন 

আপনার ভয়েস এর জন্য স্ক্রিপ্ট নেওয়া হয়ে গিয়েছে এবং ভিডিওতে ইমেজ ব্যবহার করুন জন্য ক্রোম থেকে ইমেজ ডাউনলোড করা হয়ে গিয়েছে। এরপর আপনাকে যা করতে হবে তা হল কাইনমাস্টার সফটওয়্যার টি ওপেন করতে হবে। এরপর নিউ প্রজেক্ট সিলেট করে এস্টার রাসিও ১৬.৯ দিতে হবে। এরপর আপনি আপনার টপিকের উপর ভিডিও বানানোর জন্য যতগুলো ইমেজ ডাউনলোড করেছেন সেগুলো সিলেট করে নিয়ে আসতে হবে। আপনি আপনার ভিডিওতে যে ফটোগুলো ব্যবহার করেছেন সেগুলো যাতে সুন্দর দেখায় সেজন্য আপনাকে অবশ্যই বেশ কয়েকটি ইফেক্ট ব্যবহার করতে হবে। 

এর জন্য অবশ্যই আপনাকে যা করতে হবে তা হলো প্রতিটি ফটোর মাঝখানে একটি প্লাস অপশন আছে সেখানে ক্লিক করতে হবে। এরপর আপনি অনেকগুলো ইফেক্ট দেখতে পারবেন আপনার পছন্দ অনুযায়ী যে কোন একটি ইফেক্ট দিতে পারেন। এভাবে আপনি প্রত্যেকটি ফটোর মাঝখানে ক্লিক করে ইফেক্ট দিয়ে দিবেন।

আপনার হয়তো মনে প্রশ্ন আসতে পারে ইফেক্ট এত দিয়ে লাভ কি? ভিডিওতে আপনি যত বেশি ভালো ইফেক্ট ব্যবহার করবেন আপনার ভিডিওতে ততো বেশি সুন্দর হবে এবং মানুষ তা দেখে মজা পাবেন।

গুগল থেকে কপি করে টাকা ইনকাম ধাপ চার 

আপনার ভিডিওতে ইমেজ এডিটিং শেষ হয়ে থাকলে এবার আপনাকে যা করতে হবে তা হল আপনি যেই স্ক্রিপ্ট তৈরি করে রেখেছেন অর্থাৎ আপনি যে স্ক্রিনশটটি নিয়ে রেখেছিলেন এখন তা নিয়ে কাজ করতে হবে। এজন্য আপনাকে স্ক্রিনশটটি কাইনমাস্টার ইনপুট করতে হবে। তাহলে দেখে দেখে আপনি আপনার অডিও দিতে পারবেন। এর জন্য আপনাকে প্রথমে একটি নিউ লেয়ার নিতে হবে। এরপর মিডিয়াতে যেতে হবে এবং সেখান থেকে আপনি আপনার স্ক্রিনশট গুলো ইনপুট করবেন। এবার আপনি আপনার লেয়ারটি পছন্দ অনুযায়ী লম্বা করে নিন। এরপর আপনি আপনার সুবিধামতো ফটোটি জুম করে নিতে পারেন। এরপর রেকর্ডিং অপশন এ ক্লিক করে আপনি স্ক্রিনশটটি পড়ে পড়ে আপনার রেকর্ডিং দেওয়া শুরু করি। রেকর্ডিং শেষ হয়ে গেলে আপনি আপনার স্ক্রিনশটটি ডিলিট করে দিবেন। ভিডিও এডিটিং সম্পূর্ণ হয়ে গেলে আপনি ভিডিওটি হাই কোয়ালিটি তে সেভ করবেন।

ইউটিউব ভিডিওর জন্য থাম্বেল বানানোর নিয়ম 

ভিডিও তৈরি করা শেষ হয়ে গেলে এবার আপনাকে যা করতে হবে তা হল আপনার ভিডিওর জন্য একটি ভালো থাম্বেল বানাতে হবে। আপনাদের যদি ইউটিউব থাম্বেল বানানোর তেমন কোন ধারণা থেকে থাকে তবে আমরা আপনাদেরকে ইউটিউব ভিডিওর জন্য থাম্বেল বানানোর নিয়ম শেয়ার করব। এ জন্য আপনাকে প্রথমে প্লে স্টোর থেকে একটি পিক্স ল্যাব অ্যাপস করতে হবে। এরপর আপনি আপনার ভিডিওর জন্য যেসব ইমেজ ডাউনলোড করেছিলেন সেখান থেকে একই ইমেজ সিলেক্ট করতে হবে। 

এরপর অ্যাপসের উপরে থাকা থ্রি ডট মেনুতে ক্লিক করে কাস্টম থেকে ইউটিউব থাম্বেল ক্লিক করতে হবে। থাম্বেল সিলেক্ট করার পর এরপর আপনাকে আপনার ইমেজটি ইনপুট করতে হবে। এরপর আপনাকে যা করতে হবে আপনার ভিডিওর মূল টাইটেলটি এখানে দিতে হবে টেক্সট আকারে। এরপর আপনি এডিটিং অপশন থেকে আপনার পছন্দ অনুযায়ী আপনার টেক্সট ও ইমেজ টি এডিট করে নিতে পারেন কোন প্রকার সমস্যা ছাড়াই। 

ইউটিউবে ভিডিও এবং থাম্বেল আপলোড করার নিয়ম

সকল কাজ শেষ হয়ে যাওয়ার পর আপনাকে ইউটিউবে আপনার ভিডিও আপনার তৈরি করা ছবিটি আপলোড করতে হবে। এ সম্পর্কে আপনার যদি তেমন কোন ধারণা না থাকে তবে চিন্তার কোন কারণ নেই আমরা আপনাদের  মাঝে শেয়ার করব ইউটিউবে ভিডিও এবং থাম্বেল আপলোড করার নিয়ম। 

প্রথমে আপনাকে আপনার ইউটিউব চ্যানেলে যেতে হবে এবং আপলোড অপশনে ক্লিক করতে হবে। এরপর আপলোড ভিডিওতে ক্লিক করতে হবে। এরপর আপনাকে যা করতে হবে তা হলে আপনি যে ভিডিওটি বানিয়েছে সে ভিডিওটি সিলেক্ট করে নিতে হবে। এবার নেক্সট অপশনে ক্লিক করতে হবে এবং এরপর আপনার ভিডিওটা টাইটেলে বসাতে হবে। আমরা অনেকেই আছি যে ভিডিওর জন্য টাইটেল সিলেট করতে পারিনা এক্ষেত্রে আপনি চাইলে আপনার টপিকের টাইটেলটি হুবহু কপি ব্যবহার করতে পারেন। এবার নেক্সট এ ক্লিক করার পর দেস্ক্রিপশন দিতে হবে। ডিসক্রিপশন লেখার পূর্বে আপনাকে যা লিখতে হবে তাহলো (your quires, টপিক মূল নাম)। 

এছাড়া অন্যান্য কিবোর্ড ব্যবহার করতে পারেন। ইউটিউবে সার্চ বার ক্লিক করে আপনার টপিকের মূল নাম লিখলে আপনি অনেকগুলো কিওয়ার্ড পেয়ে যাবেন এগুলোই আপনাকে ডেসক্রিপশনে এবং ট্যাগ ব্যবহার করতে হবে। এই হল গুগল থেকে কপি করে টাকা ইনকাম করার সম্পূর্ণ প্রসেস। কিভাবে আপনি গুগল থেকে আপনার ট্রেন্দিং টপিক খুঁজে বের করবেন এবং কিভাবে গুগল থেকে ইমেজ ডাউনলোড ও পরবর্তীতে খুব সহজে নিজের ভয়েস দিয়ে ভিডিও তৈরি করবেন তার বিস্তারিত আমরা আপনাদের মাঝে তুলে ধারাবাহিকভাবে ধরেছি

 আজকের এই আর্টিকেলটি সম্পর্কে আপনার কোন মতামত থাকলে তা কমেন্টে মাধ্যমে আমাদেরকে জানাতে পারেন। BD Youtube Community টিম আপনাকে সব সময় সব ধরনের সাহায্য করবে। আর্টিকেলটি ভালো লাগলো আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে তাদেরকেও পড়ার করার সুযোগ করে দিন। ইউটিউব সম্প্রতি এই ধরনের আরো অনেক আর্টিকেল আমাদের ওয়েবসাইটে রয়েছে আপনি চাইলে আমাদের ওয়েবসাইটে ঘুরে দেখতে পারেন। ইউটিউব সম্পর্কে এ ধরণের আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইট টি সাবস্ক্রাইব করুন আর যারা সাবস্ক্রাইব করেছেন তাদেরকে ধন্যবাদ।

আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন
About The Author
Rafi Bhuiyan
আসসালামুয়ালাইকুম আমার নাম Rafi Bhuiyan। BD YouTube Community ওয়েবসাইট আমি পরিচালনা করি আমার সাথে আরো কয়েকজন বন্ধু আছে। পাশাপাশি আমরা বর্তমান সময় বাংলাদেশের বড় বড় ইউটিউব চ্যানেল পরিচালনার দায়িত্ব পালন করছি দীর্ঘ কয়েক বছর ধরে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের ওয়েবসাইটে আপনার মূল্যবান সময় দেওয়ার জন্য।