1. psbd@gmail.com : Crazy VFX Media : Crazy VFX Media
  2. rafi@bdyoutubecommunity.com : Rafi Bhuiyan : Rafi Bhuiyan
সেরা ২৫ বাংলা ফন্ট ডাউনলোড - ফ্রি
সেরা ২৫টি বাংলা ফন্ট ডাউনলোড
সেরা ২৫ বাংলা ফন্ট ডাউনলোড – ফ্রি

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন এখন আমি আপনাদের মাঝে শেয়ার করব সেরা ২৫ বাংলা ফন্ট ডাউনলোড – ফ্রি। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা নিয়মিত বাংলা ফ্রন্ট ব্যবহার করে থাকেন। কিন্তু আমাদের সবচেয়ে বড় সমস্যা হলো আমার নিজের পছন্দমত বাংলা ফন্ট খুজে পায় না এবং যার কারণে নিজের পছন্দ মত ডিজাইন অনেক সময় করতে পারি না।

সেরা ২৫ বাংলা ফন্ট ডাউনলোড

উদাহরণস্বর ধরুন আপনি পিক্সেল সফটওয়্যার দিয়ে কোন একটি আইডি কার্ড ডিজাইন করতে যাচ্ছেন সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই ভালো মানের কিছু বাংলা ফন্টের প্রয়োজন হয়। একটি আইডি কার্ড বানাতে গেলে আপনাকে মিনিমাম ২ থেকে তিনটি বাংলা ফন্টের প্রয়োজন হবে। আবার আপনি যদি ইংরেজিতে লিখতে চাচ্ছে ক্ষেত্রে মিনিমাম তিনটি ফন্ট এর প্রয়োজন নাই।

আবার ধরুন ঈদ মোবারক পোস্টার ডিজাইন করতে চাচ্ছেন সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই কিছু স্টাইলিশ বাংলা ফন্ট ব্যবহার করতে হবে। নয়তো আপনি কখনো সেই ডিজাইনটি ফুটিয়ে তুলতে পারবেন না। এক কথা আর আপনি যদি প্রফেশনাল গ্রাফিক ডিজাইন করতে চান সেক্ষেত্রে আপনাকে অবশ্যই ভালো মানের এবং স্টাইলিশ বাংলা ফ্রন্ট সম্পর্কে পরিপূর্ণ ধারণা থাকতে হবে।

স্টাইলিশ বাংলা ফন্ট ডাউনলোড

আপনার ডিজাইনকে আকর্ষণীয় এবং সুন্দর করে তুলতে অবশ্যই বাংলা স্টাইলিশ ফন্ট এর প্রয়োজন। আজকের এই আর্টিকেলে আমরা আপনাদের মাঝে বর্তমানে সেরা ২৫ টি স্টাইলিশ বাংলা ফন্ট নিয়ে আলোচনা করব এবং বাংলা ফন্ট গুলো কিভাবে ডাউনলোড করবেন এ সম্পর্কে ধারণা দেওয়া হবে। এসব বাংলা ফ্রন্ট ব্যবহার করে ডিজাইন আরো আকর্ষণীয় এবং সুন্দর করে তুলতে পারবেন।

প্রথমে আপনাকে নিচে থাকা ডাউনলোড অপশন এ ক্লিক করতে হবে এবং ডাউনলোড অপশন এ ক্লিক করা মাত্রই ২৫ টি বাংলা ফন্ট অটোমেটিক ডাউনলোড হওয়া শুরু করবে।

Pixellab bangla font download

File nameBangla fron
File size1 MB
Number of front25
Colourcustomize

বাংলা ফন্ট গুলো ডাউনলোড হয়ে গেল কিন্তু এগুলো কিভাবে আপনি আপনার মোবাইলে পিক্সেল ল্যাব সফটওয়্যার টি তে ওপেন করবেন। এজন্য প্রথমে আপনাকে ফাইলটি আনজিব করে নিতে হবে। ফাইল টি আনজিব করার জন্য আপনি গুগল প্লে স্টোর থেকে winrar সফটওয়্যার ডাউনলোড করে নিন। ডাউনলোড করা শেষ হলে আপনাকে এখন যে কাজটি করতে হবে সেটি হল প্রথমে আপনি সেরা ২৫ টি বাংলা ফন্ট নামে একটি ফাইল দেখতে পাবেন এবং এটি সিলেক্ট করে আনজিপ অপশনে ক্লিক করতে হবে।

বাংলা ফন্ট ইনস্টল করার নিয়ম

এরপর ফাইলটি অটোমেটিক আনজিপ হয়ে যাবে। ফাইল টি আনজিপ করার পর এবার আপনার সফটওয়্যার টি তে এই ফ্রন্টগুলো ইন্সটল করতে হবে। এজন্য আপনাকে যে কাজগুলো করতে হবে সেগুলো হল-

প্রথমে আপনাকে পিক্সেল ল্যাব সফটওয়্যার টা ওপেন করতে হবে এবং আপনি থ্রি ডট মেনু অপশনে চলে যাবেন। এখানে আসার পর আপনি ফন্ট নামের একটি অপশন দেখতে পাবেন এবং এখানে ক্লিক করার পর আপনি ফাইল ম্যানেজার অপশনে চলে যাবেন। ফাইল ম্যানেজারের আসার পর আপনি আগে থেকে নতুন দেখতে পাবেন এবং যে ফোল্ডার একটু আগে ডাউনলোড করেছিলেন সেই ফোল্ডারটি আপনি প্রাইম ম্যানেজার দেখতে পাবেন।

তো ফাইলটিতে ক্লিক করুন এবং এর মধ্যে থাকা ২৫ টি স্টাইলিশ বাংলা ফন্ট গুলো আপনি আপনার পিক্সেল ল্যাব সফটওয়্যার টি তে আপলোড করুন। আবার আপনি চাইলে ফাইলটির ভিতরে ঢুকে আপনার পছন্দ অনুযায়ী একটি একটি করে বাংলা ফ্রন্ট আপলোড করতে পারেন।

বাংলা ফন্ট ব্যবহার করার নিয়ম

বাংলা ফন্ট ডাউনলোড করা হয়ে গেল এখন ইনস্টল করাও শেষ। এবার চলুন জেনে নেওয়া যাক মোবাইলে আপনি এই বাংলা ফন্ট গুলো ব্যবহার করে বিভিন্ন ডিজাইন তৈরি করবেন। এজন্য আপনাকে যে কাজটি করতে হবে সেটি হল প্রথমে আপনি পিক্সেল ল্যাব ওপেন করতে হবে। ধরনের সফটওয়্যারটিতে আপনি একটি পোস্টার ডিজাইন করবেন। সেটা আপনি বাংলা ফন্ট এর জায়গায় গিয়ে বিভিন্ন আমাদের শেয়ার করা বাংলা ফন্টগুলো ব্যবহার করতে পারেন।

আশা করি আর্টিকেলটি আপনাদের ভালো লেগেছে। এ ধরনের আরো গুরুত্বপূর্ণ তথ্য সবার আগে পেতে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে রাখুন। আর আপনি যদি ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে থাকেন তো আপনাকে অভিনন্দন। পোস্টটি ভালো লাগলে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না। ধন্যবাদ।

আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন
About The Author
Rafi Bhuiyan
আসসালামুয়ালাইকুম আমার নাম Rafi Bhuiyan। BD YouTube Community ওয়েবসাইট আমি পরিচালনা করি আমার সাথে আরো কয়েকজন বন্ধু আছে। পাশাপাশি আমরা বর্তমান সময় বাংলাদেশের বড় বড় ইউটিউব চ্যানেল পরিচালনার দায়িত্ব পালন করছি দীর্ঘ কয়েক বছর ধরে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের ওয়েবসাইটে আপনার মূল্যবান সময় দেওয়ার জন্য।