1. psbd@gmail.com : Crazy VFX Media : Crazy VFX Media
  2. rafi@bdyoutubecommunity.com : Rafi Bhuiyan : Rafi Bhuiyan
কম খরচে প্রফেশনাল ইউটিউব সেটআপ - BD Youtube Community
কম খরচে প্রফেশনাল ইউটিউব সেটআপ
কম খরচে প্রফেশনাল ইউটিউব সেটআপ – BD Youtube Community

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করবো কম খরচে প্রফেশনাল ইউটিউব সেটআপ। পাশাপাশি আমি আপনাদেরকে দেখাব যে একটি ইউটিউব ভিডিও বানাতে কি কি লাগে। কমবেশি আমরা সবাই জানি বর্তমান সময়ে ইউটিউব ভিডিও বানিয়ে প্রতি মাসে লাখ লাখ টাকা খুব সহজেই উপার্জন করা যায়। এই কারণে মূলত আমরা সবাই জানতে চাই যে এটি ইউটিউব ভিডিও বানাতে কি কি জিনিস লাগে পাশাপাশি এটাও জানতে চাই আমি কিভাবে কম খরচে প্রফেশনাল ইউটিউব সেটআপ বানাতে পারি। আজকে এই সকল বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হবে আশাকরি আপনি নতুন নতুন অনেক কিছু শিখতে ও জানতে পারবেন।

কমবেশি আমরা সবাই জানি যে একটা কম খরচে প্রফেশনাল ইউটিউব সেটআপ বানানোর জন্য মোটামুটি আমাদের অনেকগুলো জিনিস এর প্রয়োজন হবে। সবার প্রথমে আমাদের প্রয়োজন হবে মোটামুটি ভালো মানের একটি স্মার্টফোন ক্যামেরা অথবা ডিএসএলআর ক্যামেরা ভিডিও রেকর্ডিং করার জন্য। পাশাপাশি অডিও রেকর্ড করার জন্য আমরা চাইলে আমাদের হাতে থাকা মোবাইলের সাহায্যে অডিও রেকর্ড করতে পারি অথবা যে মাইক্রোফোন ব্যবহার করে অডিও রেকর্ড করতে পারে।

পাশাপাশি আমাদের প্রয়োজন হবে ক্যামেরা অথবা স্মার্টফোন রাখার জন্য ট্রাইপড। আপনি যদি শুধু ঘরের ভিতরে ভিডিও রেকর্ড করেন তাহলে ভালো লাইট ব্যবহার করতে হবে আপনি চাইলে ঘরে থাকা লাইটগুলো ব্যবহার করতে পারেন অথবা প্রফেশনাল লাইট ব্যবহার করতে পারেন। ভিডিও এডিটিং করার জন্য আমরা চাইলে আমাদের স্মার্টফোনটি ব্যবহার করতে পারি অথবা আমাদের ল্যাপটপ অথবা কম্পিউটার ব্যবহার করতে পারি। আশাকরি মোটামুটি কিছুটা হলেও বুঝেছেন যে এটি ইউটিউব সেটআপ বানানোর জন্য কি কি জিনিস আমাদের প্রয়োজন হয়। কোথা থেকে কিনবেন ও আপনার জন্য কোন জিনিসগুলো ভালো হবে এই সম্পর্কে বিস্তারিত আলোচনা ও বিবরণ নিচে দেওয়া আছে।

কম খরচে প্রফেশনাল ইউটিউব সেটআপ

এখন অনেকের মাথায় একটা প্রশ্ন আসতে পারে যে মার্কেটে তো অনেক ভালো ক্যামেরা অথবা অনেক ভালো মাইক্রোফোন অথবা অনেক ভালো লাইট সেটআপ আছে কিন্তু আমার জন্য কোন ইউটিউব গ্যাজেটগুলো কম দামে ভিতর সব থেকে বেশি ভালো হবে। এই সকল বিষয় আপনি যদি বিস্তারিত জানতে চান তাহলে এখনি দেরি না করে নিচে থাকা ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। আপনি যদি নিচে থাকা ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখেন তাহলে আপনি খুব সহজে জানতে পারবেন যে একটা ইউটিউব ভিডিও বানানোর জন্য কি কি জিনিসের প্রয়োজন হয়। আরো জানতে পারবেন যে আমি অথবা আপনি কিভাবে খুব সহজে ঘরে বসে ইউটিউব ভিডিও বানাতে পারি। তাহলে এখনি দেরি না করে নিচে তাকায় বিডিটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন।

এখন অনেকের মাথায় একটা প্রশ্ন আসতে পারে যে মার্কেটে তো অনেক ভালো ক্যামেরা অথবা অনেক ভালো মাইক্রোফোন অথবা অনেক ভালো লাইট সেটআপ আছে কিন্তু আমার জন্য কোন ইউটিউব গ্যাজেটগুলো কম দামে ভিতর সব থেকে বেশি ভালো হবে। এই সকল বিষয় আপনি যদি বিস্তারিত জানতে চান তাহলে এখনি দেরি না করে নিচে থাকা ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। আপনি যদি নিচে থাকা ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখেন তাহলে আপনি খুব সহজে জানতে পারবেন যে একটা ইউটিউব ভিডিও বানানোর জন্য কি কি জিনিসের প্রয়োজন হয়। আরো জানতে পারবেন যে আমি অথবা আপনি কিভাবে খুব সহজে ঘরে বসে ইউটিউব ভিডিও বানাতে পারি। তাহলে এখনি দেরি না করে নিচে তাকায় বিডিটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন।

নামটাকা
10 Inch Ring Light With Table Tripod৭৯০ টাকা
Boya M1 Pro Microphone১৬৫০ টাকা
ZOMEI T90 – Mobile Tripod১২০০ টাকা
6.5 Feet Light Stand৬৯০ টাকা
Mobile Vlogging Holder৩০০ টাকা

আশা করি কিছুটা হলেও বুঝতে পেরেছেন যে কম খরচে প্রফেশনাল ইউটিউব সেটআপ বানানোর জন্য আমাদের কি কি জিনিসের প্রয়োজন হবে। ভিডিওতে দেখানো ইউটিউব গ্যাজেটগুলো আপনি খুব সহজে অফ্লাইন মার্কেট অথবা অনলাইন মার্কেট থেকে কিনতে পারবেন। গরিবের ইউটিউব গ্যাজেটগুলো কিভাবে কিনব ও গ্যাজেটগুলো দাম সম্পর্কে বিস্তারিত বিবরণ নিচে দেওয়া আছে। অবশ্যই নিচে ফেসবুক কমেন্ট এর মাধ্যমে জানাবেন যে ভিডিওটি আপনার কাছে কীরকম লেগেছে ভালো নাকি খারাপ।

10 Inch Ring Light & Tripod

আপনি যদি ঘরের ভিতরে ভিডিও বানাতে চান তাহলে সবার প্রথম আপনার প্রয়োজন হবে ভালোমানের একটি লাইট সেট আপ। বর্তমানে বাংলাদেশে অনেক ভালো ভালো লাইট সেটা পাওয়া যায়। আপনি আপনার বাজেট অনুসারে একটি ভালো মানের লাইফ সেটআপ কিনে ব্যবহার করতে পারেন। আপনার বাজেট যদি ৯৫০ টাকা হয় তাহলে আপনি 10 Inch Ring Light With Table Tripod টি ব্যবহার করতে পারেন। এই বাজেটে এই রিং লাইটটি অনেক বেশি ভালো আশাকরি আপনার কাছে অনেক বেশী ভালো লাগবে। আপনি এই 10 Inch Ring Light With Table Tripod টোটাল তিনটি কালারের ব্যবহার করতে পারবেন। এই রিং লাইটটি আপনি খুব সহজে আপনার মোবাইল চার্জার অথবা পাওয়ার ব্যাংক এর সাহায্যে ব্যবহার করতে পারবে। এই রিং লাইটটি আপনার কাছে যদি ভালো লেগে থাকে তাহলে আপনি অফলাইন অথবা অনলাইন মার্কেটপ্লেস থেকে কিনতে পারবেন।

বিস্তারিত টেকনিক্যাল বিবরণ
Color Temperature2700K-5500K
Usephotography / Live
Led Light Size10 inches or 25.5CM
Package Weight1.2 kg
Led Weight Light400g
DimmableYES
Tripod110cm
Led ring light Size26CM
Number of LEDs120
Source type lightLED

Microphone MAONO AU-100R

অডিও রেকর্ডিং করার জন্য আমাদের একটি মোটামুটি ভালো মানের মাইক্রোফোন ব্যবহার করতে হবে। আপনি আপনার বাজেট অনুসারে যে কোন একটি মাইক্রোফোন কিনে ব্যাবহার করতে পারবেন। আপনি যদি কম দামের ভিতরে মোটামুটি সব থেকে ভালো মাইক্রোফোন কিনতে চান তাহলে MAONO AU-100R এই মাইক্রোফোন টি আপনার জন্য। MAONO AU-100R মাইক্রোফোন টির দাম হল মাত্র ১২৫০ টাকা। অডিও কোয়ালিটি কথা যদি বলি তাহলে বলব এই বাজেটের সব থেকে ভালো মাইক্রোফোন হলো MAONO AU-100R এই মাইক্রোফোনটি। আমার কাছে কিন্তু MAONO AU-100R মাইক্রোফোনটি অনেক বেশি ভালো লেগেছে আশা করি আপনাদেরও মাঝে অনেক বেশী ভালো লাগবে। MAONO AU-100R মাইক্রোফোনটি আপনি অফলাইন মার্কেট অথবা অনলাইন মার্কেট থেকে খুব সহজেই কিনতে পারবেন। এই মাইক্রোফোনটি সম্পর্কে আপনার মূল্যবান মতামত অবশ্যই নিতে ফেসবুক কমেন্ট এর মাধ্যমে আমাদেরকে জানাবেন।

বিস্তারিত টেকনিক্যাল বিবরণ

  • Original Maono Au-100R Microphone
  • Rechargeable Clip Microphone
  • No need to change Battery
  • Compatible with Mobile, Laptop, DSLR
  • 6 Months Warranty
  • Made in China

Quality Mobile Tripod

আমারে স্মার্ট ফোন ক্যামেরা অথবা ডিএসএলআর ক্যামেরা কে ধরে রাখার জন্য আমাদের প্রয়োজন হয় মোটামুটি ভালো মানের একটি ট্রাইপড এর। বর্তমান সময় কম দামের ভিতরে আপনি যদি একটি ভাল ট্রাইপড খুঁজে থাকেন তাহলে ZOMEI T90 এই ট্রাইপডটি আপনার জন্য। ZOMEI T90 ট্রাইপডটি আপনি মাত্র ১২০০ টাকার। বাজেটের কথা চিন্তা করলেই ZOMEI T90 ট্রাইপডটি অনেক ভালো আমার কাছে এই ট্রাইপডটি অনেক অনেক ভালো লেগেছে আশা করি আপনাদের মাঝে অনেক অনেক বেশী ভালো লাগবে। ZOMEI T90 ট্রাইপড আপনি খুব সহজেই আপনার স্মার্টফোন ক্যামেরা অথবা হালকা পাতলা ডিএসএলআর ক্যামেরা তে খুব সহজে ব্যবহার করতে পারবেন। OMEI T90 ট্রাইপড সম্পর্কে আপনার মূল্যবান মতামত অবশ্যই নিতে ফেসবুক কমেন্ট এর মাধ্যমে আমাদেরকে জানাবেন। ট্রাইপডটি আপনি অফলাইন মার্কেট অথবা অনলাইন মার্কেট থেকে খুব সহজেই কিনতে পারবেন।

বিস্তারিত টেকনিক্যাল বিবরণ

  • Up to 55 inches Long
  • Load Capacity up to 2kg
  • Best Suited for Smartphone & Mirrorless DSLR
  • Included Mobile holder
  • Made in China

এই কম্পোনেন্টগুলো আপনি খুব সহজে অফলাইন মার্কেট অথবা অনলাইন ভিত্তিক মার্কেটপ্লেস থেকে কিনতে পারবেন। আমি যে গ্যাজেটগুলো আপনাদের মাঝে শেয়ার করেছি এই গ্যাজেটগুলো দাম কিন্তু সবসময় একরকম থাকে না। মাঝে মাঝে অনেক বেশি দাম কমে যায় আবার মাঝে মাঝে স্বাভাবিক থাকে আবার মাঝে মাঝে সামান্য পরিমাণে কিছুটা বেড়ে যায় দাম।

আপনার বাজেট যদি অনেক বেশি হয় তাহলে আপনি অনেক দামী দামী গ্যাজেটগুলো আপনার ইউটিউব সেটআপ এ ব্যাবহার করতে পারেন। কোন কারণে যদি আপনার বাজেট অনেক বেশি কম হয় তাহলে আমি আপনাদের মাঝে যে গ্যাজেটগুলো ব্যবহার করতে পারেন এই গ্যাজেটগুলো সবথেকে ভালো কম দামের ভিতরে। অবশ্যই নিতে ফেসবুক কমেন্ট এর মাধ্যমে আপনার মূল্যবান মতামত জানাবেন যে কোন গ্যাজেটগুলো আপনার কাছে ভালো লেগেছে অথবা কোন গ্যাজেটগুলো আপনার কাছে ভাল লেগেছে। আপনার মূল্যবান সময় আমাদের ওয়েবসাইটে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন
About The Author
Rafi Bhuiyan
আসসালামুয়ালাইকুম আমার নাম Rafi Bhuiyan। BD YouTube Community ওয়েবসাইট আমি পরিচালনা করি আমার সাথে আরো কয়েকজন বন্ধু আছে। পাশাপাশি আমরা বর্তমান সময় বাংলাদেশের বড় বড় ইউটিউব চ্যানেল পরিচালনার দায়িত্ব পালন করছি দীর্ঘ কয়েক বছর ধরে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের ওয়েবসাইটে আপনার মূল্যবান সময় দেওয়ার জন্য।