1. psbd@gmail.com : Crazy VFX Media : Crazy VFX Media
  2. rafi@bdyoutubecommunity.com : Rafi Bhuiyan : Rafi Bhuiyan
ইউনিক কনটেন্ট আইডিয়া না পেলে কিভাবে ভিডিও বানাবেন?
ইউনিক কনটেন্ট আইডিয়া না পেলে কিভাবে ভিডিও বানাবেন?
YouTube এর জন্য ইউনিক কনটেন্ট বানালে সবচেয়ে তাড়াতাড়ি সফলতা পাওয়া যায় যদি ওই কনটেন্ট এর ডিমান্ড থাকে। কিন্তু সবার তো আর ইউনিক আইডিয়া মাথায় আসে না বা ইউনিক কনটেন্ট করতে পারেননা। তাহলে কি করবেন?
`
ধরুন আপনি বাজারে গেলেন মাছ কিনতে। সেখানে ৫ জন মাছ বিক্রেতা একই মাছ বিক্রি করছে। আমরা সাধারণত ৫ বিক্রেতা কে যাচাই করে সম দামে সবচেয়ে ভালো মাছ টা কিনতে চাই। ঠিক তেমনি YouTube এ থাকা একই ধরণের কনটেন্ট যদি আমাদের করতে হয় সেটা হতে হবে অন্যদের কনটেন্ট এর চেয়ে ভালো।
`
প্রশ্ন হচ্ছে কিভাবে সেটা করবেন?
সেক্ষেত্রে অন্যদের rank এ আসা কনটেন্ট গুলো আপনাদের কে দেখতে হবে। ওদের কনটেন্ট এ কোনো ঘাটতি আছে কিনা খুঁজে বের করুন এবং সেগুলো আপনার কনটেন্ট এ যোগ করুন। একজন viewer হিসাবে নিজেকে চিন্তা করে দেখুন আর কি improve করা যায় অন্যদের ভিডিওতে। অন্যদের চেয়ে আরো স্বল্প সময়ে আরো ভালো কনটেন্ট তৈরির চেষ্টা করুন। সর্ব শেষে engaging এবং audience retention বাড়ানো যায় কিভাবে সেটা নিয়ে চিন্তা করুন বা গবেষণা করুন YouTube এবং Google এ সার্চ দিয়ে। আমি এই প্রক্রিয়াতেই কাজ করি।
আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন
About The Author
Rafi Bhuiyan
আসসালামুয়ালাইকুম আমার নাম Rafi Bhuiyan। BD YouTube Community ওয়েবসাইট আমি পরিচালনা করি আমার সাথে আরো কয়েকজন বন্ধু আছে। পাশাপাশি আমরা বর্তমান সময় বাংলাদেশের বড় বড় ইউটিউব চ্যানেল পরিচালনার দায়িত্ব পালন করছি দীর্ঘ কয়েক বছর ধরে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের ওয়েবসাইটে আপনার মূল্যবান সময় দেওয়ার জন্য।